চাঁপাইনবাবগঞ্জ | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অগ্নিকান্ডে দু’টি পরিবারের পাঁচটি শয়ন ঘর, দু’টি রান্না ঘর ও তিনটি গোয়াল ঘরসহ চারটি ছাগল ভষ্মিভূত হয়েছে।

শিবগঞ্জে অগ্নিকান্ডে ২টি বাড়ি ভষ্মিভূত

সি.ই/রিপোর্টার | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩ ০৫:১১

সি.ই/রিপোর্টার
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩ ০৫:১১

উপজেলা প্রশাসন ও সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এর পক্ষ থেকে ভুক্তভোগী পরিবারকে সহয়তা প্রদান
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অগ্নিকান্ডে দু’টি পরিবারের পাঁচটি শয়ন ঘর, দু’টি রান্না ঘর ও তিনটি গোয়াল ঘরসহ চারটি ছাগল ভষ্মিভূত হয়েছে। সোমবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার দূর্লভপুর ইউনিয়নের আট রশিয়া গ্রামে এ অগ্নিকান্ড ঘটে।
 
স্থানীয়রা জানায়, রাতে পৌনে ১২টার দিকে আট রশিয়া গ্রামের আফসার আলীর ছেলে নাসিম ও শামীমের বসতবাড়িতে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। দ্রুত আগুন ছড়িয়ে পড়লে বাড়ির পাঁচটি ঘর, দুটি রান্না ঘর ও তিনটি গোয়াল ঘর, চারটি ছাগলসহ বিভিন্ন আসবাবপত্র ভষ্মিভূত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় ও ক্ষতিগ্রস্ত পরিবারের সূত্রমতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬ লক্ষাধিক টাকা বলে জানা গেছে।
শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার কাদেরী কিবরিয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ১০ লাখ টাকার মালামাল। 
 
আজ মঙ্গলবার দুপুরে ক্ষতিগ্রস্থ দুই পরিবারের মাঝে চাল ১৫ কেজি, ডাল ১ কেজি, আলু ৩ কেজি, তেল ১ কেজি, চিড়া ১ কেজি, লবন ১ কেজি, আটা ২ কেজি, চিনি ১ কেজি, মুড়ি ১ কেজি, ছোলা ১ কেজি ও ১ কেজি পেঁয়াজ প্রদান করে উপজেলা প্রশাসন।
এছাড়া দুই পরিবারের মাঝে চাল, ডাল, তেল ও আলুসহ নগদ ২০ হাজার টাকা প্রদান করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় তিনি বলেন, শিগগির ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও আর্থিক সহায়তার চেক প্রদান করা হবে। 
এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, দূর্লভপুর ইউপি চেয়ারম্যান গোলাম আজম, সাবেক চেয়ারম্যান আবদুর রাজিব রাজুসহ অন্যরা।


আপনার মূল্যবান মতামত দিন: