চাঁপাইনবাবগঞ্জ | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
ফয়সাল আজম অপু ছাড়াও এস এ টিভির নিউজ প্রেজেন্টার সাংবাদিক রুপা নুর বছরের সেরা সাংবাদিক হিসেবে একটি এ্যাওয়ার্ড পেয়েছেন।

সাহসী সাংবাদিকতার এ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু।

সি.ই/রিপোর্টার | প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩ ০৬:২৮

সি.ই/রিপোর্টার
প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩ ০৬:২৮

সাউথ এশিয়া গোল্ডেন পীস এ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু
নিউজ ডেস্ক: সাহসী সাংবাদিকতা ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য স্বীকৃতি হিসেবে “সাউথ এশিয়া গোল্ডেন পীস এ্যাওয়ার্ড” পেয়েছেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় সাধারণ সম্পাদক ও এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার ফয়সাল আজম অপু।
 
বৃহস্পতিবার বিকালে (০৪ এপ্রিল) ঢাকার অভিজাত হোটেল এশিয়া এন্ড রিসোর্ট সেন্টারে সেরা অদম্য সাংবাদিক বা ‘মোস্ট রেজিলিয়েন্ট জার্নালিস্ট’ শ্রেণিতে সাংবাদিক অপুকে সাউথ এশিয়া সোস্যাল কালচারাল কাউন্সিল ও অগ্রগামী মিডিয়া ভিশন এই পুরস্কার প্রদান করে। ফয়সাল আজম অপু ছাড়াও এস এ টিভির নিউজ প্রেজেন্টার সাংবাদিক রুপা নুর বছরের সেরা সাংবাদিক হিসেবে একটি এ্যাওয়ার্ড পেয়েছেন। এরা এশিয়া মহাদেশের ৪৯টি সার্বভৌম দেশে গণমাধ্যমের স্বাধীনতা এবং সাংবাদিকতার বিকাশে কাজ করে যাচ্ছে।
 
সাউথ এশিয়া সোস্যাল কালচারাল কাউন্সিল ও অগ্রগামী মিডিয়া ভিশন এক ঘোষণায় জানিয়েছে, পুরস্কারের জন্য অনেক মেধাবী ও সাহসী সাংবাদিকের নাম প্রস্তাব করা হয়েছিল। সংস্থা দু’টি আরও জানায়, ‘আমরা দেখেছি, মুক্ত গণমাধ্যম এবং সাংবাদিকরা এখন অবিশ্বাস্য চাপের মুখোমুখি। বিশ্বসহ দেশব্যাপী সাংবাদিকদের সততা দেখে আমরা বিস্মিত, যারা চাপ সত্ত্বেও সাংবাদিকতা চালিয়ে যাচ্ছেন। আমরা আপনাকে (ফয়সাল আজম অপু) ‘সাউথ এশিয়া গোল্ডেন পীস এ্যাওয়ার্ড’ দিতে পেরে গর্বিত।’ অপুকে কেন এই পুরস্কার দেওয়া হয়েছে তার ব্যাখ্যায় সংস্থা দু’টি বলেছে, ‘বিভিন্ন বাধা সত্ত্বেও তিনি জনগণের তথ্য অধিকার সমুন্নত রাখতে সাহসী ভূমিকা পালন করছেন।’পুরস্কারের জুরিরা বলেন, ‘স্বাধীন সাংবাদিকরা কীভাবে জনগণের জন্য পর্যবেক্ষক হিসেবে কাজ করে এবং গণতন্ত্র রক্ষায় এবং সমাজে জবাবদিহিতা নিশ্চিত করতে অবদান রাখে তার একটি ভালো উদাহরণ প্রথিতযশা, সাহসী সাংবাদিক ফয়সাল আজম অপু।
 
’সাংবাদিক ফয়সাল আজম অপু সংস্থা দু’টির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, হাজারো সাংবাদিকের ভীড়ে আমার কাজের মূল্যায়ন করাই ধন্যবাদ জ্ঞাপন করছি। আরও একটি অর্জন, আমার প্রাপ্তির খাতায় যুক্ত হলো–সাউথ এশিয়া গোল্ডেন পীস এ্যাওয়ার্ড-২০২৩।


আপনার মূল্যবান মতামত দিন: