ঢাকা বুধবার, ২৮শে অক্টোবর ২০২০, ১৪ই কার্তিক ১৪২৭


প্রবাসীদের উদ্যোগে একটি দোকান পেল আব্দুল কাসেম !


প্রকাশিত:
২৬ সেপ্টেম্বর ২০২০ ১৬:৪৩

আপডেট:
২৬ সেপ্টেম্বর ২০২০ ১৬:৪৪

নিউজ ডেস্কঃ "বেকার না-কর্ম চাই" এই শ্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পৌরসভার ১২ নং ওয়ার্ড চরমোহনপুর নতুন মোড় এলাকার মোঃ আবুল কাশেম নামের এক ব্যক্তিকে অত্র এলাকার প্রবাসীদের উদ্যোগে একটি দোকান তৈরি করে দেওয়া হয়েছে। গত ( ১৪ সেপ্টেম্বর ২০২০) তারিখ মোঃ আব্দুল কাসেম এর নিজ এলাকায় দোকানটি তৈরি করে দেওয়া হয়।

প্রবাসীদের মধ্য থেকে আবুল কালাম বলেন, আমরা যারা প্রবাসে বসবাস করছি তারা জানি একটি পরিবার পরিচালনার জন্য একজন ব্যক্তিকে কতটুকু পরিশ্রম করতে হয়। এই কথা চিন্তা করে আমরা কয়েকজন প্রবাসী ভাই মিলে চরমোহনপুর এলাকার মোঃ আবুল কাশেম নামের এক ব্যক্তিকে একটি দোকান তৈরি করে দিয়েছি। এভাবে যদি আমরা প্রত্যেকে ছোট ছোট উদ্যোগ নিয়ে আমাদের আশেপাশের কর্মহীন ব্যক্তিদের পাশে দাঁড়ায় তাহলে তারা তাদের পরিবার সহজেই পরিচালনা করতে পারে।

এছাড়াও আবুল কালাম প্রবাসীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন যে, আপনারা নিশ্চয় জানেন যে প্রত্যেক এলাকায় কিছু অসহায় পরিবার আছে। তাই আমি সকল প্রবাসীদের উদ্দেশ্যে একটি মেসেজ দিতে চাই, দেখেন আপনি জানেন একটি পরিবার পরিচালনায় কত অর্থই না ব্যয় হয়। এজন্য আমি আপনাদের বলি আপনারা তাদের পাশে দাঁড়ান । আমি জানি আপনারা যতটুকু পারেন সহায়তা করবেন। আর আমরা সবাই দেখি কিছু কিছু লোক সহায়তা করে এভাবে চাল-ডাল, কাপড় ইত্যাদি তাতে সে পরিবার কিছুদিন সেগুলো ভোগ করে তারপর সে পরিবার আবার সেই জায়গায় ফিরে যায়। আমি বলতে চাচ্ছি যে আপনারা যদি পারেন একটি কাজ করতে যেমন আপনারা ১০ বন্ধু মিলে সিদ্ধান্ত নেন আর একজন নেতৃত্ব দেন আর নয় চাল-ডাল কাপড় আপনারা এমন একটি সিদ্ধান্ত নেন যাতে সেই পরিবার যাতে নিজের পায়ে দাঁড়াতে পারে এবং পরিশ্রম করে যাতে নিজেই চলতে পারে। বিষয়টি একটিবার ভেবে দেখুন, আমি জানি আপনারা হলেন বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধা, এই কাজটি আপনার পক্ষেই সম্ভব। তাই আমার পক্ষ থেকে সকল প্রবাসী কে হাজার সালাম। আমার মেসেজটি শুধুমাত্র প্রবাসীদের জন্য। আর আমার কথায় যদি কোন ভুল হয় তাহলে ক্ষমা করবেন এবং আমার এই মেসেজটি সকল প্রবাসীদের কাছে পাঠিয়ে দিবেন।



আপনার মূল্যবান মতামত দিন: