ঢাকা সোমবার, ২৫শে জানুয়ারী ২০২১, ১৩ই মাঘ ১৪২৭


প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও এর পক্ষথেকে মাস্ক বিতারণ!


প্রকাশিত:
২৬ নভেম্বর ২০২০ ১৯:১২

আপডেট:
২৬ নভেম্বর ২০২০ ১৯:২১

এম এ করিম নিউজ ডেস্কঃ সাম্প্রতিক মারাত্মক ভয়াবহ মহামারী অদৃশ্য জীবনাশঙ্কা করোনা নামক ভাইরাসকালীন সময়ে প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও এর পক্ষ থেকে মাস্ক বিতারণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আজ (২৬ নভেম্বর ২০২০) বৃহস্পতিবার সকাল থেকে গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নে প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও শাখার পক্ষ থেকে "নো মাস্ক নো সার্ভিস” এমন ঘোষণা করে জনসচেতনতা ও করোনা মোকাবেলায় জনগণের স্বাস্থ্য সু-রক্ষায় এ মাস্ক বিতারণ করে।

বৈষয়িক প্রাণনাশক করোনায় বাংলাদেশ সহ সারাবিশ্বের জনগোষ্ঠীকে মৃত্যুভয়ে আতঙ্কিত সহ কুন্ঠস্বর ছাড়াও জর্জরিত করে ফেলেছে অদৃশ্য এ ভাইরাস।

মানুষ সামাজীক জীব এমন প্রশ্ন রেখে মানুষ সমাজেই বসবাস করে থাকে অথচ করোনা নামক ভাইরাসে উম্মুক্ত অবস্থায় থেকেও মৃত্যুভয়ে মানুষের সংস্পর্শে না থেকে সামাজীক দুরত্ব বজায় রেখে ঘর কোণে হয়ে থাকতে হচ্ছে।

আর তাই করোনাকালীন সময় এমন চরম সঙ্কটাপন্ন অবস্থায় জনমানুষের স্বাস্থ্যসেবায় করোনার ঝুঁকি নিরসনে মাস্ক বিতারণ অনুষ্ঠিত করে প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও রাধানগর শাখা।

এদিকে স্বাস্থ্যসেবা ও জনগণে স্বাস্থ্য সু-রক্ষা সহ করোনা সচেতনতায় রাধানগর ইউনিউন শাখার প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও উদ্দ্যোগে ইউনিয়নে দৈনন্দিন খেটে খাওয়া ,দিনমজুর, শ্রমিক, রিকসা চালক, ভ্যান চালক ও গরীব দুঃখী অসহায় মানুষ সহ প্রায় সকল শ্রেণীর জনগণে মাঝে এ মাস্ক বিতারণ করে।

এছাড়াও রাধানগর শাখার প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও ইউনিয়ন ব্যাপী প্রায় তিন শত জন জন মানুষে মাঝে করোনার ঝুঁকি কমিয়ে আনতে এমন সমাজসেবামূলক কাজে মাস্ক বিতারণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, শাখা ব্যবস্থাপক মোঃ জসিম রায়হান, প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও রাধানগর শাখা, শাখার ক্যাশিয়ার মোঃ সালাউদ্দিন ও জুনিয়র অফিসার মোঃ হাসানুল বান্না সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ্য।

এসময় প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও পক্ষথেকে সামাজীক দুরত্ব বজায় রেখে সচেতনতামূলক বক্তব্যে জনগণের উদ্দ্যোশ্যে বলা হয় বাংলাদেশ সরকারের সাথে হাতে হাত মিলায়ে করোনার দ্বিতীয় মারাত্মক মহামারীর ঝুঁকি কমিয়ে আনতে বাংলাদেশ সরকারের অনোমদিত লাইসেন্স প্রাপ্ত প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও করোনা মহামারী ঠেকাতে কাজ করে আসছে।

এছাড়াও তারা আরোও বলেন, এমন অদৃশ্য মারাত্মক ভাইরাসের ভ্যাকসিন না আসায় করোনা মোকাবেলার এক মাত্র স্বাস্থ্য রক্ষার বিকল্প মাধ্যম নিয়মিত মাস্ক পরিধান করা।

আর তাই করোনাকালী এমন অনাদিকাল দুঃসময়ে জনগণের পাশে থেকে জনসেবায় রাধানগর ইউনিয়ন শাখা প্রত্যাশা ডেভেলপমেন্ট এনজিও করোনার ঝুঁকি এড়াতে সর্বাত্মক প্রচেষ্টায় সপ্তাহব্যাপী মাস্ক বিতারণ কর্মসূচি অনুষ্ঠিত করে।



আপনার মূল্যবান মতামত দিন: