ঢাকা মঙ্গলবার, ২৬শে জানুয়ারী ২০২১, ১৪ই মাঘ ১৪২৭


চাঁপাইনবাবগঞ্জে ৫৩৭তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স সম্পন্ন


প্রকাশিত:
৯ জানুয়ারী ২০২১ ১৯:০৬

আপডেট:
৯ জানুয়ারী ২০২১ ১৯:১২

নিউজ ডেস্কঃ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ স্কাউটস, জেলা শাখার পরিচালনায় ও বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চলের ব্যবস্থাপনায় ৫৩৭তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স হয়েছে সম্পন্ন হয়েছে।

আজ (০৯ জানুয়ারি ২০২১) শনিবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপি জেলার বিভিন্ন সরকারি দপ্তরের ১ম শ্রেণির কর্মকর্তাদের ৫৩৭তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সে প্রশিক্ষণ গ্রহণ করেন।

সম্পাদক, বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চল ও চেয়ারম্যান, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ মো. আনওয়ার হোসেন, এএলটি কোর্স লিডার হিসেবে ওরিয়েন্টেশন কোর্স পরিচালনা করেন।

কোর্স স্টাফ হিসেবে কোর্সে সেশন পরিচালনা করেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও কমিশনার বাংলাদেশ স্কাউটস চাঁপাইনবাবগঞ্জ একেএম তাজকির-উজ-জামান ও রাজশাহী জেলা শিক্ষা অফিসার মোহা. নাসির উদ্দিন, বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলে উপ পরিচালক অলক চক্রবর্ত্তী ও সহকারি পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

কোর্সে উপস্থিত প্রশিক্ষণার্থীগণকে কোর্সের উদ্দেশ্য, স্কাউট আন্দোলনের মৌলিক বিষয় সমূহ, শাখা ভিত্তিক প্রোগ্রাম, স্কাউট আন্দোলনের সাংগঠনিক কাঠামো, প্যাক মিটিং ও ট্রুপ মিটিং বিষয়ক ধারণা দেয়া হয়।

উপস্থিত প্রশিক্ষণার্থীগণ প্রশিক্ষণ শেষে তাদের মতামত ব্যক্ত করে বলেন, স্কাউটিং সম্পর্কে তারা নতুন করে ধারনা লাভ করলেন এবং ভবিষ্যৎতে নিজ নিজ কর্মক্ষেতে স্কাউটদের কাজে লাগিয়ে জনগণের সেবার মান বৃদ্ধি করবেন। কোর্স শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: