ঢাকা শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২১, ১৫ই ফাল্গুন ১৪২৭


নাচোলে বিপুল পরিমাণ লাইসেন্স বিহীন ভারতীয় অবৈধ ভেজাল ঔষুধসহ ৪ জন গ্রেপ্তার


প্রকাশিত:
২০ জানুয়ারী ২০২১ ২২:৫৬

আপডেট:
২০ জানুয়ারী ২০২১ ২৩:০৪

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জ নাচোল উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিপুল পরিমান লাইসেন্স বিহীন ভারতীয় অবৈধ ভেজাল ঔষুধসহ ৪ জন চোরাকারবারী, ড্রাগ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে, র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প।

গ্রেপ্তার কৃতরা হচ্ছে, গোমস্তাপুর উপজেলার কাশীপুর এলাকার কাদেরের ছেলে হিমেল (৩৫) একই এলাকার লিয়াকত আলীর ছেলে মহিউদ্দিন (৫২), মিয়া পাড়ার মৃত গোলাম রব্বানীর ছেলে পরাগ আলী (৩৫) ও ফকির পাড়ার মৃত রিপন আলীর ছেলে বিদ্যুৎ আলী (২৩)।

জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার সোনাইচন্ডি বাজারে আজ (২০ জানুয়ারি ২০২১) বুধবার দুপুর ২ টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খাদিজা বেগম ও ড্রাগ প্রশাসনের সহকারী পরিচালক
ফুয়ারা ইয়াসমিন ও র‌্যাবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযানটি চালায়।

অভিযানে হাতেনাতে বিপুল পরিমাণ লাইসেন্স বিহীন ভারতীয় অবৈধ ভেজাল ঔষুধসহ ৪ জন চোরাকারবারী, ড্রাগ ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

এসময় আসামীদের মধ্যে দুজনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড, একজনকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড ও একজনকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

উদ্ধার ঔষুধ হচ্ছে, Cetritixine Hydrochloric Tablet( Indian) x 900 pcs, Dyclofenac tablet (Indian) x 300 pcs, Nimesulide Tablets (Indian) x300 pcs, Cyprohetradine hydrochloride tablets(Indian) x 400 pcs, Dexamethason tablets (Indian) x 350 pcs, অশোকারিস্ট - ৪ বোতল, Zinseng Syrap- x 40 bottles, Senegra tablets (viagra)-x 250 pcs, ফাওলাদ Tablet x 180 pcs, মুকাব্বি খাস tablets - x 120 pcs, বিচ্ছু মলম x 35 pcs, শান্তি মলম x 40 pcs, Cal-x tablets - x 300 pcs, Max -z Syrup-x 55 pcs, শক্তি সিরাপ - 30 bottles, Ganohymax syrup - 17. bottle, শুক্রসঞ্জীবনী হালুয়া - ১০ বয়ম, Synapex syrup - 15 bottles, Shahjalal vitamin syrup- 115 bottles, Muslim Ayurvedic syrup - x 80 bottles, Poly zinc syrup -12 bottles।

উল্লেখ্য যে,  ভারতীয় নকল ঔষুধ উদ্ধারের পর ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলেই ধ্বংস করা হয় এবং জরিমানার টাকা সরকারী কোষাগারে জমা করে আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়।

মহানন্দা২৪/কপোত নবী



আপনার মূল্যবান মতামত দিন: