ঢাকা শনিবার, ১৯শে জুন ২০২১, ৬ই আষাঢ় ১৪২৮


ঈদের সময় ঘনিয়ে আসলেও অলস সময় পার করছে চাঁপাইনবাবগঞ্জের দর্জি কারিগররা!


প্রকাশিত:
১০ মে ২০২১ ২১:৩৪

আপডেট:
১৯ জুন ২০২১ ০৬:৫৬

এম এ করিম, নিউজ ডেস্কঃ ঈদ মানে আনন্দ আর ঈদ মানেই নতুন জামা আর ঈদের আহমদ আহলাদের উৎসব একধাপ বাড়িয়ে তুলতে ঈদের নতুন জামাই যেন ঈদের খুশির সমাহার বিলিয়ে তুলে অার ঈদের উপহার পাওয়ার বাইনা একটা অন্যরকম আনন্দ।ঈদের খুশি আর উৎসবে মেতে উঠতে যেন নেই নতুন কিছু শৈশব আর কৈশোর পালা,শুধু তাই নয় ঈদ মানেই নতুন জামা কাপড় পাওয়ার ভিন্ন রকম আনন্দ বিরাজ করে মনে।

ঈদের দিনে নতুন জামা কাপড় ছাড়া ঈদের আনন্দ যেন ঢিলেঢালা মনে হয়। তাছাড়া ঈদের দিনে নতুন পোশাক এর ঘ্রাণ যেন ঈদের আনন্দ আরো একধাপ বাড়িয়ে তোলে,আর এতে করে নতুন জামাকাপড় থেকে নতুন পোশাক তৈরি করতে ভিড় জমায় দর্জি দোকান গুলোতে।তবে অন্যান্য ঈদের চেয়ে এবার চাঁপাইনবাবগঞ্জের ভিন্নরূপ চোখে পড়ে অাসন্ন ঈদুল ফিতরে দর্জি দোকান সহ শিশু-কিশোরদের মাঝে।

সাম্প্রতিক করোনাকালিন সময়ে অনেকটাই উঠে দাঁড়াতে পারছি না পরিবারগুলো তাছাড়া চলমান সময়ে দুঃখ-দুর্দশা অার দুশ্চিন্তার মধ্যে দিন কাটছে সাধারণ পরিবারগুলো এতে করেই ঈদের নতুন কোন জামাকাপড়ের বরাদ্দ নেই যেন পরিবার প্রধানের।

এদিকে পবিত্র ঈদুল-ফিতরেন ঈদের সময় ঘনিয়ে আসলেও যেন অনেকটাই অবসরে অলস দিন কাটতে দেখা যায় ঐ জেলার দর্জি কারিগরদের।দর্জি কারিগররা জানায় করোনার জন্য মানুষের হাতের অবস্থা অত্যন্ত খারাপ
তাছাড়া সাধারণ পরিবারগুলো কোন রকমে খেয়ে পড়ে বেঁচে আছে আর তাই ঈদের নতুন জামা কাপড় নিয়ে তাদের চিন্তা অনেকটাই কম বলে আমরা দর্জি দোকানের কারিগররা অনেকটাই কাজ তুলনামূলক কম থাকায় অলস দিন কাটাচ্ছি।

এছাড়াও বোরো মৌসুমে মাঠ থেকে ধান কাটায় মাড়াই সহ ফসল ঘরে তুলতে অনেকটাই ব্যস্তসময় পার করছে কৃষক পরিবারগুলো এতে করে ঈদের নতুন জামা কাপড় তৈরীতে অনেকটাই বিমুখ বলে ঈদ ঘনিয়ে আসলেও চাঁপাইনবাবগঞ্জের দর্জি কারিগররা কিছুটা হলেও অল্প কাজে ঢিলেঢালায় অলস দিন কাটাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: