ঢাকা বুধবার, ২৮শে জুলাই ২০২১, ১৪ই শ্রাবণ ১৪২৮


চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার নিম্নমুখী না হওয়ায় বিশেষ বিধিনিষেধ আরও ৭ দিন 


প্রকাশিত:
১৬ জুন ২০২১ ২০:০৮

আপডেট:
১৬ জুন ২০২১ ২০:১৬

নিউজ ডেস্কঃ করোনাভাইরাস সংক্রমণ, মৃত্যু ও ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে চাঁপাইনবাবগঞ্জে বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে আরও ৭ দিন। 

টানা ১৪ দিন লকডাউন শেষের পর চাঁপাইনবাবগঞ্জ  জেলা প্রশাসন ৭ দিনের জন্য বিধিনিষেধ আরোপ করেছিলেন। বিশেষ বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর বিষয়ে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বুধবার ডিসি মঞ্জুরুল হাফিজ এ বিষয়ে বিস্তারিত গণমাধ্যমে জানান।

করোনা সংক্রমণের হার নিম্নমুখী হলেও আশানুরূপ না হওয়ায় বিশেষ বিধিনিষেধ আরও ৭ দিনের জন্য বাড়ানো হয়। সন্ধ্যা ৬টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেসবিফ্রিং এ ১১ দফা নির্দেশনা বহাল কার্যকর করতে সকলকে আহবান জানান জেলা প্রশাসক মুঞ্জুরুল হাফিজ। 

এ সময় জেলা প্রশাসক বলেন, কঠোর বিধিনেষেধের শেষ দিন আজ। জেলায় করোনার সংক্রমণের হার কমেছে। তবে তা নিম্নমুখী হলে আশানুরূপ না হওয়ার কারণে দ্বিতীয় দফায় আবারও ৭ দিনের জন্য বিধিনেষেধ আরোপ করা হয়েছে। ১৭ জুন বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিট থেকে ২৩ জুন বুধবার রাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ চলমান থাকবে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, সব ধরনের শপিংমল স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চালু থাকবে। মোটরসাইকেলে ১ জন এবং ব্যাটারিচালিত অটো ও সিএনজিচালিত গাড়িতে ২ জন যাত্রী যাতায়াত করতে পারবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাটগুলো সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

ডিসি আরও বলেন, বিশেষ বিধিনিষেধের আওতায় সবধরনের বিয়ে, জন্মদিন, পিকনিকসহ সব সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁ ও খাবার দোকান সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে।

উল্লেখ্য যে, প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উঁরাওসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মী।



আপনার মূল্যবান মতামত দিন: