ঢাকা সোমবার, ২৯শে নভেম্বর ২০২১, ১৬ই অগ্রহায়ণ ১৪২৮


বালিয়াডাঙ্গা মাদ্রাসায় বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত


প্রকাশিত:
১০ নভেম্বর ২০২১ ১৫:২১

আপডেট:
১০ নভেম্বর ২০২১ ১৬:৪৩

অধ্যক্ষ জনাব মোঃ মনিরুল হক

ইব্রাহীম (জাহিদ) বিশেষ প্রতিনিধিঃ আজ (১০ নভেম্বর) বুধবার সকাল ১০ টার সময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের বিদ্যাপীঠ “বালিয়াডাঙ্গা দারুস সুন্নাত ফাজিল ডিগ্রী মাদ্রাসায়” দাখিল, আলিম ও ফাজিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সহকারী অধ্যাপক, জনাব হযরত আলীর তত্ত্বাবধানে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর ইসলামী সঙ্গীত ও বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি পাঠ করেন মাদ্রাসার শিক্ষার্থী বৃন্দ।

বিদায়ী শিক্ষার্থীদের মাঝ থেকে বিদায়ী বক্তব্য দেন সালমান ফারসী দাখিল থেকে, আঃআহাদ আলিম থেকে, আব্দুল্লাহ ফাজিল থেকে। বিদায়ীদেরকে একটি কোট ফাইল একটি স্কেল একটি কলম ও মার্কার কলম দেওয়া হয়।

বিদায়ী বক্তব্য দিচ্ছেন, সালমান ফারসী।

অধ্যক্ষ জনাব মোঃ মনিরুল হক বলেন, "আজ আমরা শিক্ষক শিক্ষিকা ছাত্র-ছাত্রীবৃন্দ সকলে বিদায় লগ্নে একত্রিত হয়েছি৷ বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আমি বলতে চাই", এ বিদায় তোমাদের শেষ নয় জীবন সংগ্রামের এ প্রথম মঞ্জিল।

"তোমাদের পড়তে হবে স্বপ্ন দেখতে হবে জীবনে সফলতা অর্জন করতে হবে৷ স্বপ্ন সেটা নয় যা তুমি ঘুমিয়ে ঘুমিয়ে দেখো যা তোমাকে ঘুমাতে দেয় না সেটাই স্বপ্ন"।

অত্র মাদ্রাসার অধ্যক্ষ জনাব মোঃ মনিরুল হকের সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম।কিন্তু অনিবার্য কারণবশত তিনি উপস্থিত হতে পারেননি।



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আঃ জাব্বার ও অন্যান্য গভর্নিং বডির সদস্য বৃন্দ। এছাড়া উপস্থিত ছিলেন, অত্র মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী ও কর্মচারীবৃন্দ৷



আপনার মূল্যবান মতামত দিন: