ঢাকা সোমবার, ৫ই ডিসেম্বর ২০২২, ২২শে অগ্রহায়ণ ১৪২৯


চাঁপাইনবাবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে- উদযাপন


প্রকাশিত:
৩০ অক্টোবর ২০২২ ১৭:১৬

আপডেট:
৫ ডিসেম্বর ২০২২ ১৩:৪৯

আলোচনা সভা

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ এর উদ্যােগে সংগঠনের ভারপ্রাপ্ত পুলিশ সুপার জনাব আতোয়ার রহমান এর সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি আলোচনা সভা ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠান শহরের টাউন ক্লাবে অনুষ্ঠিত হয়।

২৯ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে প্রথমেই পায়রা উড্ডয়ন,বেলুন উড়িয়ে অনুষ্ঠানটি উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় মোঃ আমিনুল ইসলাম (আবির) এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন,নবাবগঞ্জ সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর ড.শংকর কুমার কুন্ডু মোঃ মনিব উদ্দৌলা চৌধুরী বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট সাংস্কৃতিক বিষয়ক সংগঠক জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডাঃ গোলাম রাব্বানী, কমিউনিটি পুলিশিং এর সদস্য সচিব ও পৌর মেয়র মোখলেসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে-এ খুদা নুর পলাশ প্রমূখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তাগণ বলেন,জনতাই পুলিশ পুলিশই জনতা,কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র,শান্তি শৃংখলা সর্বত্র এই প্রতিবাদ্যকে সামনে রেখে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে- ২০২২। পুলিশ এবং জনগনের মধ্যে সেতু বন্ধন হিসাবে কাজ করার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং খুবই কার্যকর ভূমিকা পালন করে থাকে। পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে যে কোন সামাজিক আন্দোলন, সামাজিক সমস্যা ও সামাজিক সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় করার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভুমিকা পালান করে থাকে।

উল্লেখ্য কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালী জেলা পুলিশ সুপার এর কার্যালয় থেকে বের হয়ে টাউন ক্লাবে গিয়ে শেষ হয়। আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং এ গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য দুইজন ব্যক্তিকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য মোঃ রুহুল আমিন বীর মুক্তিযোদ্ধা ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (সিপিও) মোঃ সাইফুল ইসলাম এসআই, শিবগঞ্জ থানা চাঁপাইনবাবগঞ্জ। উক্ত অনুষ্ঠান শান্তিপূর্ণ ভাবে শেষ হয়।



আপনার মূল্যবান মতামত দিন: