ঢাকা শুক্রবার, ২৩শে অক্টোবর ২০২০, ৯ই কার্তিক ১৪২৭


মহানবীকে নিয়ে কটূক্তি: যবিপ্রবি শিক্ষার্থী কারাগারে!


প্রকাশিত:
১৪ অক্টোবর ২০২০ ১৮:৩৩

আপডেট:
২৩ অক্টোবর ২০২০ ১৬:৪০

মিঠুন কুমার

নিউজ ডেস্কঃ ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও পবিত্র কুরআনকে নিয়ে আপত্তিকর ও কটূক্তিপূর্ণ মন্তব্য করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মিঠুন কুমার মন্ডলকে দেবহাটা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার রাতে (১৩ অক্টোবর) দেবহাটা উপজেলার নারিকেলী গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর মঙ্গলবার তাকে রিমান্ড চেয়ে আদালতে উপস্থাপন করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠায়। মিঠুন কুমার মন্ডল (২২) দেবহাটা উপজেলার নারিকেলি গ্রামের জুগল মন্ডলের ছেলে।

দেবহাটা থানার অফিসার ওসি (তদন্ত) উজ্জল মিত্র বলেন, মিঠুন মন্ডল যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করে। তার গ্রামের বাড়ি দেবহাটার সখিপুর ইউনিয়নের নারিকেলি গ্রামে। ফেসবুকে ধর্ম নিয়ে আপত্তিকর ও কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়লে ঘটনাটি প্রশাসনের দৃষ্টিতে আসে। সোমবার ভোর রাতে দেবহাটা তাকে জনরোষ থেকে বাঁচাতে উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নম্বর-৬ তারিখ ১২/১০/২০২০) দায়েরের পর গ্রেফতার দেখানো হয়।

তিনি আরও জানান, তাকে আদালতে পাঠানো হয়েছে এবং ১০ দিনের রিমান্ডে পাঠানোর আবেদন করা হয়েছে। এটি নিয়ে এলাকা কোনও প্রকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে এবং তাদের বাড়িতে হামলা না করে সেজন্য পুলিশ পাহারা বসানো হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: