ঢাকা বুধবার, ২৮শে জুলাই ২০২১, ১৪ই শ্রাবণ ১৪২৮


নির্মাণ শেষ হওয়ার আগেই ভেঙে পড়ল ২ কোটি টাকার ব্রিজ


প্রকাশিত:
২৭ জুন ২০২১ ১৬:২৯

আপডেট:
২৭ জুন ২০২১ ১৬:৩৩

নিউজ ডেস্কঃ পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার কুয়াকাটা-মিশ্রীপাড়া সড়কের দোবাসীপাড়া খালের ওপর নির্মাণাধীন ২০ মিটার দৈর্ঘ্যের ব্রিজটি ধসে পড়েছে। রোববার (২৭ মার্চ) সকালে হঠাৎ ব্রিজের গার্ডার দুটি ধসে পড়ে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ব্রিজে কর্মরত শ্রমিক আবু জাফর বলেন, আমরা চার-পাঁচজন ব্রিজের নিচে পড়ে থাকা কাঠ ও টিন আনতে গিয়েছিলাম। হঠাৎ বিকট শব্দ হলে আমরা দ্রুত সরে যাই। এরমধ্যেই ব্রিজটি ভেঙে পড়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, কুয়াকাটা অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রিজটি বাস্তবায়নের জন্য কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান সৈয়দ সোহেল অ্যান্ড দ্বীপ এন্টারপ্রাইজ। এর ব্যয় ধরা হয় ২ কোটি ২৬ লাখ ১৫ হাজার ৮৮৩ টাকা। গত ২০২০ সাল থেকে ব্রিজটি নির্মাণ কাজ চলছিল।

লতাচাপলী ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল আলম বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান অপরিকল্পিতভাবে ব্রিজটির কাজ করেছে। যেখানে তিন-চারটি গার্ডার প্রয়োজন সেখানে মাত্র দুটি গার্ডার দেয়া হয়েছে। এছাড়া নিম্নমানের জিনিসপত্র ব্যবহার করা হয়েছে। ফলে ব্রিজটি ভেঙে গেছে।

কুয়াকাটা পৌরসভার সহকারী প্রকৌশলী মিজানুজ্জামান বলেন, আমি মাত্র ক-দিন হলো এখানে যোগ দিয়েছি। আমি আসলে বলতে পারব না কীভাবে এটা হলো। তবে আমরা খতিয়ে দেখছি।

উল্লেখ্য যে, স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের কাঁচামাল ও অপরিকল্পিত ডিজাইনের ফলে এই ব্রিজটি ধসে পড়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: