চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
অনলাইনে তিন ধাপে আবেদন করার পরেও একাদশ শ্রেণিতে ভর্তির বাইরে থাকা শিক্ষার্থীদের জন্য চতুর্থ ধাপে আবেদন শুরু হচ্ছে।

একাদশে ভর্তিতে চতুর্থ ধাপে অনলাইনে আবেদনের শুরু সোমবার

হ.আ/ স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৩৮

হ.আ/ স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৩৮

প্রতিকী ছবি

শিক্ষা ডেস্ক: অনলাইনে তিন ধাপে আবেদন করার পরেও একাদশ শ্রেণিতে ভর্তির বাইরে থাকা শিক্ষার্থীদের জন্য চতুর্থ ধাপে আবেদন শুরু হচ্ছে।
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য তুলে ধরা হয়েছে।

আগামী সোমবার ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। এরপর আবেদন যাচাই-বাছাই করে ১২ ফেব্রুয়ারি ফলাফল প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ঢাকা শিক্ষা বোর্ড থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় শিক্ষার্থী-অভিভাবক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষদের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে অনলাইনে ভর্তির জন্য চতুর্থ ধাপে সর্বশেষ আবেদন নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় চতুর্থ ধাপে আবেদন ৬ ফেব্রুয়ারি শুরু হয় ৮ ফেব্রুয়ারি রাত ৮ টা পর্যন্ত চলবে। ৯ ফেব্রুয়ারি আবেদন যাচাই বাছাই করা হবে। ফলাফল ১২ ই ফেব্রুয়ারি রাত ৮টায় প্রকাশ করা হবে। এ ধাপের শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন ও কলেজে ভর্তি ১২থেকে ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত চলবে।

যেসব শিক্ষার্থী আগে আবেদন করেননি বা আবেদন করে কোন কলেজে মনোনীত হন নি তারা আবেদন করতে পারবেন।

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তির নীতিমালা ২০২২ অনুসরণ করে অনলাইন ছাড়া ম্যানুয়ালি কোন ভর্তি করা হবে না। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান অভিভাবক ও শিক্ষার্থীদের আবারও অবিহত করা হয়েছে।

এর বাইরে যেসব শিক্ষার্থী চূড়ান্ত মনোনয়ন পেয়ে ও কোন কারণে কলেজে নির্ধারিত সময়ে ভর্তি হয়নি কিংবা নিশ্চয়ন করতে পারেনি তারাও আবেদনের সুযোগ পাবে।



আপনার মূল্যবান মতামত দিন: