ঢাকা বুধবার, ২৩শে সেপ্টেম্বর ২০২০, ৯ই আশ্বিন ১৪২৭


বৈষয়িক মহামারি করোনা ভাইরাসে সকল শিক্ষার্থী বিপর্যস্ত।


প্রকাশিত:
৭ সেপ্টেম্বর ২০২০ ১৯:৩৮

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২০ ২১:০৯

এম এ করিম নিউজ ডেস্কঃ কোভিড-১৯ মারাত্মক ভয়ানক মহামারি করোনা নামক এক ভাইরাসের নাম।যার কোবলে থমকে গেছে বাংলাদেশ সহ বড় বড় নামীদামী দেশ গুলোও।

এছাড়াও,করোনা নামক অদৃশ্য ভাইরাসের উৎপত্তির পর থেকে এক দেশ থেকে অন্যদেশে হিড় হিড় করে বাড়তে থাকে অাক্রান্ত সহ মৃত্যুর সংখ্যাও।

এতে করে প্রায় সকল দেশের জনজীবনের চলাফিরার গতিবেগ স্তব্ধীভূত হয়ে জীর্ণ শীর্ণ জীবন কাটাচ্ছে ভাইরাসের ভয়ে ভুক্তভোগী হয়ে।

শুধু তাই নয়,মহামারি করোনা ভাইরাসে বিশ্বের সকল দেশের সাথে অর্থনৈতিকভাবে লেনদেন সহ সকল অাদান-প্রদান অনেকটাই সংঙ্কিন্ন হয়েগেছে।

এদিকে,সারা বিশ্বের ন্যায় অামাদের দেশেও অর্থনৈতিক থেকে শুরু করে, রাজনৈতিক, শিক্ষা,সাহিত্য, ও সংস্কৃতি উৎসব সহ সামাজিক কর্মকান্ড সরকারি নিষেধাজ্ঞা থাকায় একেবারেই নাই বললেই চলে।

এতে করে সকল শিক্ষার্থী পাঠ্যপুস্তক সহ পাঠদান থেকে বিছিন্ন হয়ে স্তব্ধীভূত থেকে হাওয়ায় দোলে হাতগুটিয়ে বাড়িতে থেকে বিপর্যস্ত সকল শিক্ষার্থীরা।

এবং শিক্ষার্থীরা প্রতিদিনই শিক্ষামন্ত্রী সহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনার দিগে মুখ চেয়ে বসে অাছেন,কখন বিদায় নিবে করোনা নামক অদৃশ্য ভাইরাস এবং কখনি বা খুলেদিবে স্বপ্নের পাঠদান শিক্ষাপ্রতিষ্ঠান।

শিক্ষা,সাহিত্য, সংস্কৃতি সহ খেলাধুলা ও বন্ধু-বান্ধবদের সাথে অাড্ডা থেকে দীর্ঘদিন যাবৎ বিরতি থাকায় একঘেয়েমি সহ বিরক্তবোধ হয়ে বিপর্যস্ত বলে মনে করছে শিক্ষার্থীরা।

তবে শিক্ষার্থীরা মনে করেন, এমন চরম শঙ্কাটাপূর্ণ অবস্থা কাটিয়ে অাবার অাগের মত স্বাভাবিক শুদ্ধমতির মত বাংলাদেশে সূর্য মামা পূর্ব দিগ থেকে লাল রক্তিম সস্থির অালোই অালোকিত করে উর্দিত হবে ভাইরাসমুক্ত সোনার বাংলাদেশ।



আপনার মূল্যবান মতামত দিন: