চাঁপাইনবাবগঞ্জ | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
প্রতি বছরের মত এই বছরও শুরু হয়েছে অমর একুশে বইমেলা

বই মেলায় জমে উঠেছে শিশুদের প্রহর

হযরত আলী / স্টাপ রিপোর্টার | প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৩৮

হযরত আলী / স্টাপ রিপোর্টার
প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৩৮

মহানন্দা২৪

নিউজ ডেস্কঃ প্রতি বছরের মত এই বছরও শুরু হয়েছে অমর একুশে বইমেলা। বাংলা একাডেমির ঘোষণা অনুযায়ী, বইমেলা ঘিরে সপ্তাহের শুক্র ও শনিবার থাকছে 'শিশু প্রহর'। গতকাল শুক্রবার মাসের প্রথম সাপ্তাহিক ছুটির দিনে সিসিমপুরের আয়োজনে উদ্বোধন করা হয়েছে শিশু প্রহর। শনিবার সকালে মেলা প্রাঙ্গণে আসা শিশুদের এই শিশু প্রহরে আনন্দে মেতে উঠতে দেখা গেছে।

মেলা প্রাঙ্গণে দেখা যায়, টুকটুকি, হালুম, ইকরি আর শিকুদের সঙ্গে মেলায় আসা শিশুরা আনন্দে মেতে ওঠে। পাশে দাঁড়িয়ে সেই আনন্দ উপভোগ করেছেন অভিভাবকরাও। এসময় পছন্দের চরিত্রগুলোর ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে শিশুরা। ছন্দে-সুরে ও ছড়া-গানে সিসিমপুরের এসব চরিত্র বাচ্চাদের জন্য নানা শিক্ষণীয় বিষয় পরিবেশনায় তুলে ধরা হয়। মেলায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ছাড়াও অনেক শিশুকে দেখা গেছে শিশু প্রহরে। এছাড়াও বাবা-মায়ের সঙ্গে বই কিনতে দেখা যায় শিশুদের। বাচ্চাদের ছোটাছুটি আর দুরন্তপনায় শিশু চত্বর প্রাণবন্ত হয়ে ওঠে মেলায়।

সিসিমপুরের সমন্বয়ক সাব্বির আহমেদ বলেন, শিশু চত্বরে তিনটি অনুষ্ঠান থাকবে। বইমেলার প্রতি শুক্রবার ও শনিবার সিসিমপুরের এ আয়োজন চলবে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের গেটের প্রবেশমুখেই শিশু চত্বরে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। বিকেল সাড়ে ৩টা ও সন্ধ্যা সাড়ে ৬টায়ও থাকবে শিশু প্রহরের আয়োজন।

এর আগে শুক্রবার বিকেল ৩টায় শিশু প্রহরের উদ্বোধন করেন কথাসাহিত্যিক, বিজ্ঞান কল্পকাহিনী লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল। মাসব্যাপী এ মেলায় সপ্তাহের দুদিন শুক্র ও শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত থাকবে শিশুদের জন্য, এই সময়টাকে ঘোষণা করা হয় শিশু প্রহর হিসেবে।

বাংলা একাডেমির মন্দিরের পাশের গেইট দিয়ে প্রবেশের ঠিক ডান দিকে বড় পরিসরে রাখা হয়েছে শিশু চত্বরটি। শিশু চত্বরে এবার ৭১টি প্রতিষ্ঠানকে ১১১টি ইউনিট বরাদ্দ দেওয়া হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: