ঢাকা বুধবার, ২৩শে সেপ্টেম্বর ২০২০, ৯ই আশ্বিন ১৪২৭


ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো


প্রকাশিত:
১০ আগস্ট ২০২০ ০৫:৫৭

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২০ ২১:৩৭

নিউজ ডেস্ক : ঢাকায় করোনা টেস্টের ভুয়া রিপোর্টের বিষয়টি ধরা পড়ার জেরে বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের ইতালি প্রবেশে ফ্লাইটের ওপর বিদ্যমান নিষেধাজ্ঞার মেয়াদ আবার বাড়িয়ে দেওয়া হয়েছে। ১লা আগস্টের নোটিশে এটি ২০ দিন কমিয়ে ১০ই আগস্টে আনা হয়েছিল।

কিন্তু ডেডলাইনের একদিন আগে ৯ই আগস্ট নতুন নোটিশ জারি করে ইতালির সিভিল এভিয়েশন। সেই নিষেধাজ্ঞার মেয়াদ ২৭ দিন বাড়িয়ে ৭ই সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ পরবর্তী নোটিশ জারি না হলে বা মেয়াদ না কমলে ৭ই সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ সহ ১৬টি দেশের নাগরিক ইতালি ঢুকতে পারবে না।

রোম ও মিলানের কূটনৈতিক সূত্র গনমাধ্যমকে জানিয়েছেন, নতুন নোটিশ জারির মধ্য দিয়ে ১লা আগস্টে জারি করা নোটিশের কার্যকারিতা স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে গেল। ১লা আগস্টের নোটিশে ইতালির সিভিল এভিয়েশন ৩১শে আগস্ট থেকে কমিয়ে নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়ে ১০ই আগস্টে এনেছিল। অর্থাৎ ১১ই আগস্ট থেকে বাংলাদেশি সহ অন্যদের ইতালি প্রবেশের দ্বার উন্মুক্ত হওয়ার আশা করা হয়েছিল।

উল্লেখ্য যে, এর আগে জুনে বাংলাদেশ থেকে চীন, জাপান ও কোরিয়াতে বিশেষ ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি হয়। সর্বশেষ বাংলাদেশ সহ ৭ দেশের নাগরিকদের সরাসরি কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: