ঢাকা বুধবার, ২৩শে সেপ্টেম্বর ২০২০, ৯ই আশ্বিন ১৪২৭


রমনা পার্ক খুলে দিতে হাইকোর্টে রিট


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২০ ২০:৫২

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২০ ২২:৩৮

নিউজ ডেস্ক : আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজধানীর রমনা পার্ক খুলে দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।

 

বিখ্যাত এই পার্কটি খুলে দিয়ে জনসাধারণের চলাফেরার সুযোগ করে দিতে আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুস আলী আকন্দ এই রিট আবেদন করেন।

 

একইসঙ্গে রমনা পার্ক বন্ধ রাখা কেন অবৈধ ঘোষণা করা হবে না, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের কাছে তার ব্যাখ্যা চেয়ে রুল জারিরও অনুরোধ জানিয়েছেন সেই আইনজীবী।

 

জনস্বার্থে দায়ের করা এই রিটে মো. ইউনুস আলী আকন্দ বলেন, ‘রমনা পার্ক বন্ধ রেখে মানুষের স্বাধীনভাবে চলাফেরায় বাঁধা দিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব সংবিধানের ৩৬তম অনুচ্ছেদ লঙ্ঘন করেছেন।’

 

রিটের বরাত দিয়ে ইউনুস আলী আকন্দ গনমাধ্যমকে জানান, ‘মোঘল আমলে রমনা পার্ককে জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়।’ কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে এ বছর মার্চ মাসে সরকার পার্কটি বন্ধ করে দেয়।

 

আইনজীবী বলেন, ‘ইতোমধ্যে সব অফিস, রাস্তা পুনরায় খুলে দেওয়া হলেও, পার্কটি বন্ধ থাকায় নগরবাসী হাঁটতে, চলতে এবং শরীরচর্চা করতে পারছেন না।’ “আগে অনেক ডায়াবেটিস রোগী রমনা পার্কে নিয়মিত হাঁটাচলা ও ব্যায়াম করতেন।”

আগামীকাল এই রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলেও জানান তিনি।



আপনার মূল্যবান মতামত দিন: