চাঁপাইনবাবগঞ্জ | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
শীতকালীন প্রভাবে আবহাওয়া শুষ্ক বা ঠাণ্ডা  থাকায় এডিস মশার প্রজনন কমেছে।

বছরের শুরুতে ডেঙ্গুর আক্রমণ কম, মারা গেছেন ৬ জন

আব্দুল্লাহ আল মাহমুদ | প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:২৯

আব্দুল্লাহ আল মাহমুদ
প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:২৯

প্রতীকী ছবি

নিউজ ডেস্কঃ শীতকালীন প্রভাবে আবহাওয়া শুষ্ক বা ঠাণ্ডা  থাকায় এডিস মশার প্রজনন কমেছে। ফলে ডেঙ্গুর সংক্রমণও কমেছে। চলতি জানুয়ারি মাসের ১ থেকে ৩১ তারিখ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ৫৫৬ জন এবং মারা গেছেন ৬ জন। এরমধ্যে ঢাকার তিনজন ও চট্টগ্রামের বাসিন্দা তিনজন।

আজ ৩১ জানুয়ারি (মঙ্গলবার) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো ৫০ জনে।

গত ১ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬৬ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭২ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগের ২৯৪ জন। জানুয়ারি মাসে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫১০ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৪৩ জন ও ঢাকার বাইরের ২৬৭ জন। 

বিদায়ী বছর ২০২২ সালে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ড ২৮১ জন মারা যান। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছিল। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

 



আপনার মূল্যবান মতামত দিন: