ঢাকা বুধবার, ২৩শে সেপ্টেম্বর ২০২০, ৯ই আশ্বিন ১৪২৭



প্রকাশিত:
১৫ সেপ্টেম্বর ২০২০ ১২:১৩

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২০ ২২:০৮

নিউজ ডেস্কঃ করোনায় মাস্ক পরার জন্য বারে বারে অনুরোধ করছে প্রশাসন, ও ডাক্তার থেকে শুরু করে সকলে। কিন্তু সবখানেই দেখাযাচ্ছে মাস্কবিহীন লোককে। ইন্দোনেশিয়ায় মাস্ক না পরার জন্য অদ্ভুত শাস্তি পেল কিছু মানুষ।

শাস্তি হিসেবে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হল মাস্ক না পরা লোকেদের। যে সব মানুষ করোনার জেরে মারা গেছেন, সে সব মানুষের কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয় মাস্ক না পরা লোকেদের। ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ থেকে এই ঘটনা সামনে এসেছে।

ডেইলি মেইলের রিপোর্টে বলা হয়েছে, মাস্ক না পরার জন্য ৮ জন ব্যক্তিকে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয়। তবে শাস্তিপ্রাপ্ত লোকেরা শেষকৃত্যের কাজে অংশ নেয়নি বলেই জানা গেছে।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এক একটি কবর খুঁড়তে শাস্তিপ্রাপ্ত দুই ব্যক্তিকে কাজে লাগানো হয়েছিল। এক স্থানীয় কর্মকর্তা জানান, সেই সময় কবর খননকারীর লোকের অভাব ছিল, তাই তারা ঠিক করেছিলেন, এই লোকেদেরকেই কবর খোঁড়ার কাজে লাগিয়ে দেওয়া যাক।

কর্তৃপক্ষ মনে করছে, এই ধরনের শাস্তি অন্যদের মধ্যে মাস্ক না পরা ব্যক্তিদের মধ্যে ভয় তৈরি করবে। তাতে তারা মাস্ক পরতে পারেন। সাধারণতভাবে দেখা গেছে, ইন্দোনেশিয়া করোনা সম্পর্কিত নিয়মভঙ্গকারীদের জরিমানা অথবা নানান কাজ করার শাস্তি দেওয়া হয়।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় এখন অবধি ২.২ লাখের বেশি করোনা আক্রান্তের সংখ্যা সামনে এসেছে। গতকাল একদিনে আক্রান্ত হয়েছে ৩৬০০রও বেশি। মোট মৃত্যু হয়েছে ৮৮০০ এরও বেশি মানুষের।

 

তথসুত্রঃ বিডি প্রতিদিন 



আপনার মূল্যবান মতামত দিন: