ঢাকা সোমবার, ১৯শে এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ ১৪২৮


বঙ্গবন্ধু শতাব্দীর শ্রেষ্ঠ রাষ্ট্রনায়কদের একজন : এরদোয়ান


প্রকাশিত:
২৬ মার্চ ২০২১ ২১:১৯

আপডেট:
১৯ এপ্রিল ২০২১ ০৮:৩০

নিউজ ডেস্কঃ বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির জন্য সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ রাষ্ট্রনায়কদের মধ্যে জায়গা করে নিয়েছেন বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

তিনি বলেছেন, ‘বাংলাদেশ ও তুরস্কের জনগণের মধ্যে বন্ধুত্বপূর্ণ মনোভাব আমাদের সম্পর্ককে আরও উন্নত করবে। আপনার (শেখ হাসিনা) বাবা, বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট শেখ মুজিবুর রহমান জাতির জন্য সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ রাষ্ট্রনায়কদের মধ্যে জায়গা করে নিয়েছেন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার আজ শেষদিনে শুভেচ্ছা বার্তায় তুরস্কের প্রেসিডেন্ট এসব কথা বলেন। শুক্রবার (২৬ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে তার ভিডিও বার্তা প্রচারিত করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উৎসবের শেষদিনে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। এছাড়া এদিন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন: