ঢাকা বুধবার, ২৩শে সেপ্টেম্বর ২০২০, ৯ই আশ্বিন ১৪২৭


দেশে করোনায় আরও ৩৪ মৃত্যু, শনাক্ত ১৭৯২


প্রকাশিত:
১১ সেপ্টেম্বর ২০২০ ১৭:২৮

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২০ ২১:২৩

নিউজ ডেস্ক :  দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৬৮ জনে। এ ছাড়া নতুন করে আরও ১ হাজার ৭৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৭৬২ জনে।

আজ (১১ সেপ্টেম্বর ২০২০) শুক্রবার বিকেলে রাজধানীর মহাখালীতে করোনা কোভিড-১৯ নিয়ে সর্বশেষ পরিস্থিতির নিয়মিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় দেশের ৯৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭৪৭টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৭ লাখ ৪ হাজার ৭৫৮টি। এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৪৭৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩৬ হাজার ২৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭০.৫১ শতাংশ।

উল্লেখ্য যে , জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৮২ লাখ ৩৭ জন। এদের মধ্যে মারা গেছেন ৯ লাখ ১০ হাজার ১৩৪ জন। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯০ লাখ ২০ হাজার ৮৪৬ জন।



আপনার মূল্যবান মতামত দিন: