ঢাকা বুধবার, ৩রা মার্চ ২০২১, ২০শে ফাল্গুন ১৪২৭


মসজিদ-মাদরাসা উচ্ছেদ বন্ধে মেয়র আইভীকে ওলামা পরিষদের হুঁশিয়ারি


প্রকাশিত:
১২ ফেব্রুয়ারি ২০২১ ২৩:২৯

আপডেট:
৩ মার্চ ২০২১ ২৩:১৩

নিউজ ডেস্কঃ মসজিদ ও মাদরাসা উচ্ছেদ বন্ধ করতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ওলামা পরিষদের নেতারা।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের উদ্যোগে শহরের চাষাঢ়া বাগে জান্নাত মসজিদ সংলগ্ন রাস্তায় মাদরাসা উচ্ছেদ ও মসজিদ অপসারণের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এমন হুঁশিয়ারি দেন তারা।

সমাবেশে মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদৌসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিটাগাং রোড মাদানীনগর মাদরাসার প্রধান মুফতি ও নারায়ণগঞ্জ হেফাজত ইসলামের সাধারণ সম্পাদক বশীরউল্লাহ।

সমাবেশে মুফতি বশীরউল্লাহ বলেন, ফতুল্লার মাসদাইর কবরস্থানে একটি মাদরাসা ছিল। সেটি সিটি করপোরেশনের মেয়র আইভী উচ্ছেদ করে দিয়েছেন। এ ঘটনায় আমরা খুব আঘাত পেয়েছি। কিন্তু সিটি করপোরেশনের মেয়র আইভী এবার শহরের চাষাঢ়া বাগে জান্নাত মসজিদ সংলগ্ন মাদরাসা উচ্ছেদের জন্য চিঠি দিয়েছেন। এমনকি তিনি নিজে এসে নাকি মাদরাসাটি উচ্ছেদের তাগাদা দিয়েছেন। আমরা পরিষ্কার করে বলতে চাই, মসজিদ-মাদরাসায় হাত দিলে দেশের আলেম ওলামারা বসে থাকবে না। আল্লাহর ঘর রক্ষায় বুকের তাজা রক্ষ দেয়ার ইতিহাস আমাদের জন্য সামান্য বিষয়।

মাওলানা ফেরদৌসুর রহমান মেয়র আইভীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, আপনি প্রধানমন্ত্রীর চেয়েও ক্ষমতাবান নন। প্রধানমন্ত্রী এই মাদরাসাকে মাস্টার্স সম্মাননা দিয়েছেন। আর আপনি আসছেন মাদরাসা উচ্ছেদ করতে। আপনি যত শক্তি নিয়ে আসেন মাদরাসা উচ্ছেদ করতে সফল হবেন না।

আর মসজিদ মাদরাসাসহ ধর্মীয় উপাসনালয় উচ্ছেদ উদ্যোগ নেয়ায় জনগণকে ভোট না দেয়ার আহ্বান জানিয়ে প্রতিটি এলাকায় আইভী ঠেকাও স্লোগান তুলবেন বলে হুঁশিয়ারি দেন তিনি।

সমাবেশে আরও বক্তব্য দেন- জেলা ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসাইন কাসেমী, সহ-সভাপতি মাওলানা ইসমাইল আব্বাসী, ওবায়দুর রহমান খান নদভী, মুফতি হারুন অর রশীদ, মীর আহমেদ, মুফতি দেলোয়ার হোসেন, মুফতি আনিস আনাসারী, সাজ্জাদ হোসেন, মাওলানা তাজুল ইসলাম, মহানগর যুবলীগের সভাপতি ও মসজিদ কমিটির সদস্য শাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু, সিটি করপোরেশনের কাউন্সিলর শওকত হাসেম শকু প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন: