ঢাকা শুক্রবার, ১৪ই মে ২০২১, ৩১শে বৈশাখ ১৪২৮


করোনার প্রতিকূল অবস্থায় চরম সঙ্কটে দিন কাটছে নিম্নআয়ের মানুষের!


প্রকাশিত:
২ মে ২০২১ ১৯:১৩

আপডেট:
২ মে ২০২১ ১৯:৫০

নিউজ ডেস্ক: মারাত্মক মহামারি করোনা ভাইরাস চিনের উহান শহর থেকে শুরুকরে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে প্রবেশের পর থেকে চলতে থাকে হালকা ভারি লকডাউন। এতে করে দৈনন্দিন খেটে খাওয়া নিম্নঅায়ের দিনমজুরদের দিন কাটছে চরম দুর্ভোগে।

করোনার মরন থাবা যখন দেশে জোর অাকার ধারন করছে ঠিক তখনি কঠোর লকডাউন নামক জনজীবনের স্তব্ধতার বিধিমালা সহ নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে এতে করে সাধারণ মানুষ সহ শ্রমিক কুলি দিন মজুর হাতগুটিয়ে অসহায়ে দিন কাটাচ্ছে সাম্প্রতিক করোনাকালিন সময়ে।

এদিকে প্রতিদিন প্রতিমুহূর্তে হু হু তরে বৃদ্ধি পাচ্ছে করোনার সংক্রমণ ও তার মৃত্যুর সংখ্যাও,এতে দেশের সরকার করোনার সংক্রমণ কমিয়ে অানতে ভিন্ন ভিন্ন পদক্ষেপ গ্রহণে অনেকটাই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে তবে চলমান দুঃসময়ে নেই কোন নিম্নঅায়ের শ্রমিক কুলি দিনমজুরদের তেমন অায় রোজগারের সচ্ছ মাধ্যম।

করোনার প্রকপ বৃদ্ধি ও লকডাউন পরিস্থিতিতে দৈনন্দিন খেটে খাওয়া শ্রমিক কুলি তাঁতি জেলে সহ সমশ্রেণীর নিম্নঅায়ের মানুষের মাঝে চরম দুঃখ ও দুর্ভোগে অসহায়ে দিন কাটছে তা দেখভাল করার যেন কেউ নাই।

সাম্প্রতিক সময় করোনার প্রতিকূল অবস্থায় অসহায় দরিদ্র দিনমজুরের মত নিম্নঅায়ের মানুষের পাশে সংশ্লিষ্টরা সরকারি সহায়তা সহ বিভিন্ন সহযোগীতায় দৈনিক তাদের শ্রমের প্রতি সহনশীল হয়ে শ্রমিকদের প্রতি অনেকটাই ভালোবাসার প্রতিক হয়ে দাঁড়ালে কিছুটা হলেও কর্মস্পর্শে থেকে শ্রমিকরা ডালভাত খেয়ে হলেও হাসি মুখে দিনকাটাতে পারবে।



আপনার মূল্যবান মতামত দিন: