ঢাকা বুধবার, ২২শে সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন ১৪২৮


লকডাউনের ৪র্থ দিনে বেড়েছে ব্যক্তিগত গাড়ি চলাচল


প্রকাশিত:
২৬ জুলাই ২০২১ ১০:১৩

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২১ ০১:৩৯

নিউজ ডেস্কঃ

লকডাউনের ৪র্থ দিনে রাজধানীতে বেড়েছে ব্যক্তিগত গাড়ির চলাচল। ঢাকার বিভিন্ন প্রবেশমুখ ও অলি-গলিতেও বেড়েছে মানুষের ভিড়। তবে নগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্টে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা।

গাবতলীসহ বিভিন্ন সড়কে ঢাকায় ফেরা মানুষের ভিড়। এদিকে যাত্রাবাড়ী, ফার্মগেট ও মিরপুরের সড়কগুলো রিকশার দখলে। প্রাইভেটকারের চলাচল গতকালের তুলনায় অনেক বেশি। বিভিন্ন এলাকায় গলিতে বেড়েছে নির্বিঘ্নে ঘোরাফেরা। কোথাও আবার অলি-গলির রেস্টুরেন্টে খাবার পরিবেশন করতেও দেখা গেছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, উপেক্ষিত সামাজিক দূরত্ব। তবে বিধিনিষধ বাস্তবায়নে বিভিন্ন বাহিনীর পক্ষ থেকে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। অপ্রয়োজনে বের হলেই করা হচ্ছে জরিমানা ও গ্রেপ্তার।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোরতম বিধিনিষেধের তৃতীয় দিন রোববার রাজধানীতে ৫৮৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। বিনা প্রয়োজনে বাসা থেকে বের হওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে এই তথ্য জানানো হয়।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের তথ্যমতে, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিভিন্ন অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ৫৮৭ জনকে গ্রেপ্তার করা হয়। ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ২৩৩ জনকে ১ লাখ ৯৫০ টাকা জরিমানা করেছেন।

ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়। এরপর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোরতম বিধিনিষেধ আরোপ করে সরকার।



আপনার মূল্যবান মতামত দিন: