ঢাকা সোমবার, ১৫ই আগস্ট ২০২২, ১লা ভাদ্র ১৪২৯


শনিবার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন


প্রকাশিত:
২৪ জুন ২০২২ ২১:১৬

আপডেট:
১৫ আগস্ট ২০২২ ০৬:৩৬

শনিবার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন

নিউজ ডেস্ক: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। আগামিকাল শনিবার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে দেশজুড়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই সব অনুষ্ঠানে যাতে কোনও ধরনের নাশকতা না হয়, তার জন্য ব্যাপক নিরাপত্তার বন্দোবস্থ করা হয়েছে। পুলিশের পাশাপাশি নিরাপত্তা সামলাতে র‍্যাব, এসএসএফ , ডিজিএফআই , এনএসআই ও নৌপুলিশকে  নামানো হয়েছে। শুক্রবার দুপুরে পদ্মা সেতু উদ্বোধনস্থল ঘুরে দেখার পরে এ কথা জানিয়েছেন পুলিশের আইজি বেনজীর আহমেদ।

ইতিমধ্যেই পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে দেশজুড়ে উ‍ৎসবের পরিবেশ তৈরি হয়েছে। ঐতিহাসিক ক্ষণের সাক্ষী থাকতে অনেকেই পদ্মা সেতুর দুই প্রান্তে জড়ো হওয়ার প্রস্তুতি শুরু করেছেন। পুলিশের অনুমান, পদ্মা সেতুর দুই পাড়ে অন্তত ১০ লক্ষের বেশি মানুষ জড়ো হবেন। আর ওই বিশাল সংখ্যক মানুষের নিরাপত্তা দেওয়া পুলিশের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। নাশকতা রুখতে ইতিমধ্যেই পদ্মা নদীতে উদ্বোধনের সময় নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই সঙ্গে একাধিক যানবাহন চলাচলের ক্ষেত্রেও বিধি নিষেধ জারি করা হয়েছে।

সম্প্রতি এসএসএফের এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশঙ্কা প্রকাশ করেছিলেন, পদ্মা সেতু উদ্বোধন ঘিরে নাশকতামূলক কাজকর্ম সংগঠিত করার চক্রান্ত চলছে। নাশকতা রুখতে সেনাবাহিনীকে বিশেষ সতর্ক থাকার নির্দেশ দিয়েছিলেন তিনি। তবে যেহেতু আগামিকাল গোটা দেশের নজর পদ্মা সেতুর উদ্বোধনের দিকেই থাকবে, তাই যাতে অন্য জায়গায় কোনও নাশকতামূলক ঘটনা না ঘটাতে পারে জঙ্গিরা তার জন্য ইতিমধ্যেই বিশেষ সতর্কমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে…



আপনার মূল্যবান মতামত দিন: