ঢাকা বুধবার, ২৩শে সেপ্টেম্বর ২০২০, ৯ই আশ্বিন ১৪২৭


দেশ এখন মৃত্যু উপত্যকা, বিচার বলে কিছু নেই


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২০ ১৬:২৯

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২০ ২১:১১

নিউজ ডেস্ক : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, স্বাস্থ্যমন্ত্রীর মতে করোনা এমনিতেই ভালো হয়ে যাবে। তাহলে আবার চায়নার টিকা অনুমতি দিলেন কেন! করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনীতি আজ বিপর্যস্ত। তাই রাজনীতির পুরনো নখ উপড়ে ফেলতে হবে, নতুন দল দিয়ে দেশ গঠন করতে হবে।

আজ (শনিবার) সকালে জাতীয় প্রেস ক্লাবের সাবেক কুটনীতিক সাকিব আলী এবং অন্যদের নাগরিক ঐক্যে যোগদান উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, এই করোনাকালে কতো লোক ঢাকা ছেড়েছেন, কতো লোক দরিদ্র হয়েছে সেই হিসেব সরকারের কাছে নেই। তাদের ধান্দা শুধু একটাই মেগা প্রজেক্ট করা। করোনার আগে চার কোটি লোক দারিদ্রসীমার নিচে ছিল। এখন এই সংখ্যা অনেক বেড়ে গেছে।

তিনি আরোও বলেন, একটি জেলার সেক্রেটারি দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। কি করে করল? এটি কি তাদের টাকা। প্রতিবছর লাখ কোটি টাকা পাচার হচ্ছে অথচ মানুষের জীবন কচু পাতার পানির মতো হয়ে গেছে। একজন ওসি ২০০ জন লোককে মেরে বলে প্রয়োজন হলে আরো মারবে। এটা কি কোনো দেশ, এটি তো একটি মৃত্যু উপত্যকা, বিচার বলে কিছু নেই এখানে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, সাবেক কুটনীতিক সাকিব আলী, ফজলুল হক সরকার ও আনিসুল ইসলাম খসরু প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন: