ঢাকা সোমবার, ১৮ই অক্টোবর ২০২১, ৩রা কার্তিক ১৪২৮


রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪


প্রকাশিত:
৫ অক্টোবর ২০২১ ১২:২০

আপডেট:
৫ অক্টোবর ২০২১ ১২:২১

নিউজ ডেস্কঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২ জন নারী ও ২ জন পুরুষ। ৪ জনের মধ্যে ২ জন রাজশাহী ও ২ জন পাবনার বাসিন্দা। এদের মধ্যে ২ জন করোনায় আক্রান্ত ছিলেন। বাকিদের সংক্রমণের উপসর্গ দেখা দিয়েছিল।'

শামীম ইয়াজদানী জানান, এই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৬ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ২৭৯টি নমুনা পরীক্ষা করে ৯ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২০৫টি নমুনা পরীক্ষা করে ৭ জন, জয়পুরহাটের ৭৪টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে সংক্রমণের হার ৪ দশমিক ৩৫ শতাংশ ও জয়পুরহাটে ২ দশমিক ৭০ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ১৩ জন। করোনা সংক্রমণ কমে আসায় আরও এক দফা শয্যা সংখ্যা কমিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ সকাল পর্যন্ত ১৯২টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৮৭ জন। বর্তমানে মোট ৮৫ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সূত্র আরও জানিয়েছে, ২৯ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৭ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে ২ জন বাড়ি ফিরে গেছেন। ৭ জনের মধ্যে ২ জন ঢাকায় ভ্রমণ করেছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: