ঢাকা রবিবার, ২৩শে জানুয়ারী ২০২২, ১১ই মাঘ ১৪২৮


শিবগঞ্জে জালিয়াতির অভিযোগে সাবেক চেয়ারম্যান ও গ্রাম পুলিশ কারাগারে


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২২ ১৪:১৯

আপডেট:
২৩ জানুয়ারী ২০২২ ২২:০১

নিউজ ডেস্ক: জালিয়াতি করে গ্রাম পুলিশ নিয়োগের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের এক সাবেক চেয়ারম্যানকে ও অভিযুক্ত গ্রাম পুলিশ কে কারাগারে প্রেরণ করেছে চাঁপাইনবাবগঞ্জের একটি আদালত।

 

মঙ্গলবার(১১ জানুয়ারী) দুপুরে উপজেলার ধাইনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরীকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ নাজমুল হোসেন।এ সময় অভিযুক্ত গ্রাম পুলিশকেও কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিজ্ঞ আদালত।

 

চেয়ারম্যান থাকা কালে জালিয়াতির মাধ্যমে ধাইনগর ইউনিয়নে মহিলা গ্রাম পুলিশ নিয়োগের বিষয় নিয়ে আদালতে মামলা দায়েরের প্রেক্ষিতে এ আদেশ দেন বিজ্ঞ বিচারক।এ নিয়ে বিভিন্ন গসমাধ্যমে সংবাদও প্রকাশ হয় সে সময়।

 

মামলার বাদীর আইনজীবি এ্যাড. নুরুল ইসলাম সেন্টু বলেন, আ.ক.ম তাবারিয়া চৌধুরী ধাইনগর ইউনিয়নের চেয়ারম্যান থাকাকালীন আক্তারী খাতুন নামের এক নারীর বয়স কমিয়ে জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে তার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মহিলা গ্রাম পুলিশ পদে ১ আগষ্ট নিয়োগ দেন। আক্তারী খাতুনের জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ থাকলেও তাকে নিয়োগ দেয়া হয় ১৯৯৫ সালের ২৬ মে জন্ম তারিখ দেখিয়ে। এ জালিয়াতির বিরুদ্ধে একই ইউনিয়নের সাবেক মেম্বার গুপ্তমানিক গ্রামের মৃত জয়নাল মন্ডলের ছেলে আব্দুল কাদের মন্ডল-চেয়ারম্যান তাবারিয়া এবং আক্তারী খাতুনকে আসামী করে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। 

 

মামলার তদন্তভারের দায়িত্ব দেয়া হয় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুনাইন বিন জামানকে। তার প্রতিবেদনে বাদীর অভিযোগ প্রমানিত না হওয়ায় তাবারিয়া এবং আক্তারীকে খালাস দেন বিজ্ঞ আদালত। পরবর্তীতে বাদীর আইনজীবি নারাজি আবেদন করলে বিজ্ঞ আদালত সিআইডিকে তদন্ত করার নির্দেশ দেন। সিআইডি’র পক্ষে মামলাটি তদন্ত করেন, উপ-পরিদর্শক মামুনুর রশীদ।

 

এর প্রেক্ষিতে বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এঘটনায় তাবারিয়া চৌধুরীর এলাকায় জনমনে স্বস্তি ও প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: