ঢাকা সোমবার, ২৯শে নভেম্বর ২০২১, ১৬ই অগ্রহায়ণ ১৪২৮


ব্যাটিং-এ নেমেই মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরি


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০১৯ ১৭:৫৯

আপডেট:
২৯ নভেম্বর ২০২১ ০৮:৫৫

মোহাম্মদ আশরাফুল

জাতীয় লিগে আজ বরিশাল বিভাগের হয়ে সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল
বগুড়ায় জাতীয় লিগে দ্বিতীয় স্তরের ম্যাচে বরিশাল বিভাগ ও ঢাকা মেট্রোপলিসের ম্যাচটি ড্র হয়েছে। চার দিনের ম্যাচে প্রথম তিন দিন বৃষ্টির কারণে বল মাঠে গড়ায়নি। আজ শেষ দিনে বরিশালের হয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন মোহাম্মদ আশরাফুল।


আগে ব্যাটিং করা বরিশালের হয়ে ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলেন আশরাফুল। পাঁচ ঘণ্টার বেশি সময় উইকেটে কাটিয়েছেন। ২০৪ বলের ইনিংসে ছিল ১৬টি বাউন্ডারি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি আশরাফুলের ২১তম সেঞ্চুরি। শেষ দিকে সোহাগ গাজী ও সালমান হোসেনের ফিফটিতে ৫ উইকেটে ৩১২ রান তুলে ইনিংস ঘোষণা করে বরিশাল। ঢাকা মহানগর বিনা উইকেটে ৩৪ রান তোলার পর ড্র মেনে নেয় দুই দল।

বরিশালের হয়ে ওপেন করেন আশরাফুল। শুরুটা ছিল দ্রুতলয়ে। ৯টি চারে ৪১ বলে তুলে নেন ফিফটি। লাঞ্চের পর তুলে সেঞ্চুরি তুলে নেন ১৩৫ বলে। পরের ৫০ রান করতে অবশ্য একটু সময় নেন আশরাফুল। ১০০ থেকে ১৫০ রানে পৌঁছাতে খেলেছেন ৬৯ বল।

এদিকে রাজশাহীতে দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে সিলেট বিভাগকে ৯ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম। চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৪৪ রানের লক্ষ্য পেয়েছিল চট্টগ্রাম। এর আগে প্রথম ইনিংসে ১৬৩ ও দ্বিতীয় ইনিংসে ১০৯ রান তুলেছিল সিলেট। চট্টগ্রাম ৯ উইকেটে ২২৯ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে। কক্সবাজারে খুলনা ও ঢাকার ম্যাচটি ড্র হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: