ঢাকা বৃহঃস্পতিবার, ৬ই আগস্ট ২০২০, ২৩শে শ্রাবণ ১৪২৭


পাকিস্তান টেস্ট দলে ফিরলেন সরফরাজ-ওয়াহাব রিয়াজ।


প্রকাশিত:
২৯ জুলাই ২০২০ ১৩:০৭

আপডেট:
৬ আগস্ট ২০২০ ১৬:১০

সরফরাজ

স্পোর্টস ডেক্সঃ- সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে অন্তর্ভুক্ত করে ইংল্যান্ড সফরে আসন্ন তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৮ মাস দলের বাইরে থাকা সরফরাজ ছাড়াও দলে ফিরেছেন পেসার ওয়াহাব রিয়াজ

তিনটি করে টেস্ট ও টি-২০ সিরিজের জন্য ইংল্যান্ড সফরের আগে প্রাথমিকভাবে ২৯ সদস্যের দল ঘোষণা করেছিল পিসিবি। টেস্ট স্কোয়াডের সংখ্যা কমিয়ে ২০ জনের দল করেছে পিসিবি।

২০১৯ সালের জানুয়ারিতে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার হয়ে পাকিস্তানের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছিলেন সরফরাজ। বাজে ফর্মের কারণে এরপর টেস্ট দলে সুযোগ পাননি তিনি। একই বছর অক্টোবরে ওয়ানডে ও টি-২০ দল থেকেও বাদ পড়েন সরফরাজ। পাশাপাশি অধিনায়কত্বও হারান ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করা অধিনায়ক সরফরাজ। দারুন পারফরমেন্সের সুবাদে তার স্থানে দলে নিজের জায়গা পাকা করে নেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

দলে ফিরলেও, একাদশে সরফরাজ সুযোগ পাবেন কি-না, সেই নিশ্চয়তা নেই। কারণ উইকেটরক্ষক রিজওয়ানকেই প্রথম পছন্দ পাকিস্তানের কোচ ও নির্বাচক মিসবাহ উল হকের। এমন আভাস দেশ ছাড়ার আগে দিয়েছিলেন মিসাবহ। তাই একাদশে সুযোগ পাওয়া কঠিনই হবে ৪৯ টেস্ট খেলা সরফরাজের।

সরফরাজের মত দীর্ঘদিন পর দলে ফিরেছেন ওয়াহাবও। ২০১৮ সালের অক্টোবরে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টই ছিল দেশের হয়ে ওয়াহাবের শেষ ম্যাচ। তবে টেস্ট দল থেকে নিজেই অবসর নিয়েছিলেন তিনি। তবে ইংল্যান্ড সফরের আগে আবারো টেস্ট খেলার আগ্রহ প্রকাশ করেন ওয়াহাব। তার ইচ্ছাতে ওয়াহাবকে টেস্ট দলের জন্য বিবেচনা করে পিসিবির নির্বাচকরা। দেশের হয়ে এ পর্যন্ত ২৭টি টেস্ট খেলেছেন ওয়াহাব।


সিরিজের জন্য দলে আরো ডাক পেয়েছেন ৩৩ বছর বয়সী কাশিফ ভাট্টি। অভিষেকের অপেক্ষায় আছেন তিনি। সর্বশেষ সিরিজে ডাক পাওয়া ফাওয়াদ আলমকেও দলে রাখা হয়েছে।

আগামী ৫ আগস্ট থেকে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে শুরু ইংল্যান্ড-পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের দুই ম্যাচ হবে সাউদাম্পটনে। আর ২৮ আগস্ট থেকে শুরু তিন ম্যাচের টি-২০ সিরিজ।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য পাকিস্তান দল : আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ। সুত্র : বাসস



আপনার মূল্যবান মতামত দিন: