চাঁপাইনবাবগঞ্জ | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জেতার পর থেকে এই ফরম্যাটে প্রথম কোনো সিরিজ জিতলো তারা।

সিরিজ হাতছাড়া পাকিস্তানের

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৩১ মে ২০২৪ ১৫:৫৬

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৩১ মে ২০২৪ ১৫:৫৬

ইংল্যান্ড পাকিস্তান সিরিজ ( ফাইল ছবি)

চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। মাঝে একটায় ইংল্যান্ড জয় তুলে নিলে শেষ ম্যাচটা হয়ে উঠে সিরিজ নির্ধারণী। জিতলে পাকিস্তানের সুযোগ ছিল সিরিজে ভাগ বসানোর। কিন্তু পেরে উঠলো না বাবর রিজুয়ানরা।

বৃহস্পতিবার সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। কিংস্টন ওভালে আগে ব্যাট করে ১৯.৫ ওভারে ১৫৭ রান তুলে পাকিস্তানী ব্যাটাররা। জবাবে ৩ উইকেট হারিয়ে ২৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাটলারের দল। সিরিজ জিতে নেয় ২-০ ব্যবধানে।


গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জেতার পর থেকে এই ফরম্যাটে প্রথম কোনো সিরিজ জিতলো তারা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই ছিল পাকিস্তানের। পাওয়ার প্লেতে ৫৯ রান তুলে তারা। যদিও শেষ বলে হারায় বাবর আজমের উইকেট। পাকিস্তানের অধিনায়ক ফেরেন ২২ বলে ৩৬ রান করে। চারবল পর তাকে অনুসরণ করেন রিজওয়ান, ১৬ বলে ২৩ রান করে সাজ ঘরে ফেরেন এই ওপেনার।

এই ধস থামেনি অলআউট হবার আগে। মাঝে কেবল বলার মতো রান করে উসমান খান। ২১ বলে খেলেন ৩৮ রানের ইনিংস। কিন্তু মিডল অর্ডারের বাকিরা ছিলেন ব্যর্থ। ফখর জামান ৯ রান তুললেও শাদাব খান ও আজম খান রানের খাতা না খুলেই ফেরেন সাজঘরে।


শেষদিকে ইফতিখার ১৮ বলে ২১ ও নাসিম শাহর ১৮ বলে ১৬ রান করলে দেড়শ পার করে পাকিস্তান। তবুও পারেনি পুরো বিশ ওভার খেলতে। অলআউট হয় এক বল আগেই। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট তুলে নেন মার্ক উড, আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন।

জবাব দিত নেমে উদ্বোধনী জুটিতেই জয়ের ঘ্রাণ পেয়ে যায় ইংলিশরা। ঝোড়ো শুরু এনে দেন ফিল সল্ট ও জস বাটলার। ৬ ওভারের দু'জনে তুলে নেন ৭৮ রান। দলীয় ৮২ রান ২৪ বলে ৪৫ রান করে আউট হন সল্ট। বাটলার ফেরেন ২১ বলে ৩৯ রান করে।

এই দুজনকেই ফেরান হারিস রউফ। অবশ্য ইংল্যান্ড ততক্ষণে পৌঁছে যায় শতরানে। এরপর আরও একটা উইকেট নেন হারিস, এবার ফেরান উইল জ্যাকসকে। ১৮ বলে ২০ রানে আউট হন উইল। তবে দলকে জিতিয়ে আনেন বেয়ারেস্টো ও হ্যারি ব্রুক মিলে।

তাদের দু'জনের ২৭ বলে ৪৬ রানের জুটি ১৫.৩ ওভারেই নিশ্চিত করে জয়৷ বেয়ারেস্টো ১৬ বলে ২৮ ও হ্যারি ব্রুক অপরাজিত থাকেন ১৪ বলে ১৭ রানে।



আপনার মূল্যবান মতামত দিন: