ঢাকা বুধবার, ২২শে সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন ১৪২৮


আরও একটি বিশ্ব রেকর্ডের অপেক্ষায় সাকিব


প্রকাশিত:
২ সেপ্টেম্বর ২০২১ ১২:৩৫

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২১ ০২:৪৯

সাকিব আল হাসান

নিউজ ডেস্কঃ

প্রতিটি সিরিজেই নতুন নতুন রেকর্ড গড়ছেন দুর্দান্ত ফর্মে থাকা সাকিব আল হাসান। সামনে আরও বিশ্ব রেকর্ডের অপেক্ষায় এই তারকা ক্রিকেটার। জানা গেছে, শ্রীলংকার সাবেক তারকা পেসার লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট শিকারের বিশ্ব রেকর্ড গড়ার পথে রয়েছেন সাকিব।

মালিঙ্গা পেছনে ফেলতে সাকিব আল হাসানের প্রয়োজন আর মাত্র ৪ উইকেট। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেই এই মাইলফলক স্পর্শ করতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার। বর্তমানে তিনি ৮৫ ম্যাচ খেলে ১০৪ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে আছেন।

সাকিবের পরেই এক ম্যাচ কম খেলে ১০৭ উইকেট শিকার করে শীর্ষে আছেন লংকান কিংবদন্তি পেসার মালিঙ্গা। ৯৯ উইকেট শিকার করে তৃতীয় পজিশনে আছেন নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদি। ৯৮ উইকেট শিকার করে চতুর্থ পজিশনে থেকে অবসরে গেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।
আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান মাত্র ৫১ ম্যাচে ৯৫ উইকেট শিকার করে পঞ্চম পজিশনে রয়েছেন। বাংলাদেশি বোলারদের মধ্যে এ তালিকায় সাকিবের পরেই আছেন মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার খ্যাত এই পেসার ইতোমধ্যে ৪৯ ম্যাচে ৭১ উইকেট শিকার করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: