ঢাকা সোমবার, ২৭শে জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯


মাত্র ২৪ রানে ৫ উইকেট, অতঃপর ২ সেঞ্চুরিতে ইতিহাস


প্রকাশিত:
২৩ মে ২০২২ ১৭:৫৭

আপডেট:
২৭ জুন ২০২২ ০৫:২৪

মাত্র ২৪ রানে ৫ উইকেট, অতঃপর ২ সেঞ্চুরিতে ইতিহাস

নিউজ ডেস্ক: আইসিসি প্রেসিডেন্টের সামনে ২৪ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর ইনিংসটা আর কতটুকুই বা লম্বা হতে পারতো! বড়জোর ৫০/১০০ কিংবা ১৫০? কিন্তু সে অবস্থা থেকে স্বপ্নের ব্যাটিং করেছেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। এই দুই অকুতোভয় ব্যাটারের ব্যাটে এখন বড় সংগ্রহের স্বপ্নও দেখছে বাংলাদেশ।

দল যেভাবে মহা বিপর্যয়ে পড়ে গিয়েছিল, সে পরিস্থিতিতে বাংলাদেশকে শুধু টেনে তোলাই নয়, অসাধারণ সেঞ্চুরি করেন লিটন দাস। তার দেখাদেখি পিছিয়ে থাকলেন না মুশফিকুর রহিমও। তিনিও উপহার দিলেন অসাধারণ এক সেঞ্চুরির।

নতুন বলে শ্রীলঙ্কার দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো আগুন ঝরিয়েছিলেন। তারা দুজন মিলে দিনের খেলার বয়স পৌনে এক ঘণ্টা হওয়ার আগেই তুলে নিয়েছিলেন পাঁচ উইকেট। নিন্দুক-সমালোচকরা তখন, কত রানে অলআউট হবে বাংলাদেশ- সেই হিসেব কষতে ব্যস্ত।

অবশ্য ৪২ মিনিটের মধ্যে ৬.৫ ওভারে মাত্র ২৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলার পর এমন ভাবনা আসাই স্বাভাবিক। তবে সব আশঙ্কা, দুর্ভাবনা তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। দুজনই হাঁকিয়েছেন সেঞ্চুরি, ষষ্ঠ উইকেট জুটিতে গড়েছেন ইতিহাস, দলকে নিয়ে গেছেন নিরাপদ অবস্থানে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান। ক্যারিয়ারের নবম সেঞ্চুরিতে মুশফিক ১১৫ ও তৃতীয় সেঞ্চুরি হাঁকানো ক্যারিয়ারসেরা ইনিংসে লিটন করেছেন ১৩৫ রান। ইতিহাসগড়া এ অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ২৫৩ রান।



আপনার মূল্যবান মতামত দিন: